ভিডিও

নাটোরের বাগাতিপাড়ায় পুকুর সংস্কারের নামে চলছে মাটি বিক্রি

প্রকাশিত: জুলাই ২৯, ২০২৪, ০৬:৪৮ বিকাল
আপডেট: জুলাই ২৯, ২০২৪, ০৮:৩৯ রাত
আমাদেরকে ফলো করুন

বাগাতিপাড়া (নাটোর) সংবাদদাতা : নাটোরের বাগাতিপাড়া উপজেলায় রাতের আঁধারে পুকুর সংস্কারের নামে চলছে মাটি বিক্রির মহোৎসব। অভিযানে পুকুর খনন সাময়িক বন্ধ হলেও অদৃশ্য কারণে ঠিক কয়েকদিন পরই আবার চালু হয়ে যায় পুকুর খনন ও মাটি বিক্রির বাণিজ্য।

আদালতের আদেশকে অমান্য করে উপজেলার সদর ইউনিয়নের কোয়ালীপাড়া, ফাগুয়াড়দিয়াড় ইউনিয়নের নামোহাটদৌল, মাধববাড়িয়া, স্বরুপপুর, পাকা ইউনিয়নের চিথলিয়া, জামনগর ইউনিয়নের বজ্রাপুরসহ বিভিন্ন এলাকায় পুরাতন পুকুর সংস্কারের নামে মাটি বিক্রির অভিযোগ উঠেছে।

এলাকাবাসীরা জানান, পুকুর খননের মাটি ট্রাক্টরের মাধ্যমে বিভিন্ন ইটভাটাসহ বিভিন্নস্থানে নিয়ে যাওয়া হচ্ছে। ট্রাক্টর ও ভেকুর শব্দে রাতে ঘুমাতে পারছেন না স্থানীয়রা। শুকনো মাটির ধুলোই নষ্ট হচ্ছে পরিবেশ আর মাটি পরিবহনের জন্য রাস্তাগুলো নষ্ট হচ্ছে। রাস্তায় মাটি পড়ে থাকা অবস্থায় সামান্য বৃষ্টিতেই রাস্তাগুলো যেন মৃত্যুফাঁদে পরিণত হচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক মাটি ব্যবসায়ী জানান, মাটি কাটার অনুমতি কারো নেই। তবে প্রশাসনকে ম্যানেজ করেই কাজ করা হচ্ছে। এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুরাইয়া মমতাজ বলেন, প্রশাসনকে ম্যানেজ করার সুযোগ নেই। অভিযান চলছে এবং অভিযান চলবে। বাগাতিপাড়া উপজেলা নির্বাহী অফিসার অনামিকা নজরুল জানান, এ বিষয়ে অভিযান পরিচালনা করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS